1. admin@voicebanglanews.com : voicebangla :
আজিজনগরে উন্নয়নের ধারাবাহিকতায় জসিম কোং,র প্রয়োজন।" - ভয়েস বাংলা নিউজ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:২১ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
সারাদেশে জেলা, উপজেলা, ইউনিয়ন, বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদকর্মী নিয়োগ চলতেছে ।। আপনি চাইলে আমাদের একজন সংবাদ দাতা হিসেবে কাজ করতে পারবেন ।। যোগাযোগঃ +৮৮০১৭২৫১৭৭৮৫৮ ।। সিভি পাঠানোর ঠিকানাঃ mail@voicebanglanews.com
শিরোনামঃ
পাওয়ানা টাকা খুঁজতে গেলে শ্বশুর আর শ্যালকের কাছে হামলার শিকার হয় জামাতা বান্দরবানে করোনায় ২ জনের মৃত্যু : নতুন আক্রান্ত ৩১ জন লামায় দুই মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে প্রধান শিক্ষক সহ আহত ৪ পবিত্র ঈদুল আয্হা উপলক্ষে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মাকসুদুর রহমান হাওলাদার এর বাণী । অাজিজনগরে বসবাসরত সাংবাদিকদের সাথে ইউ,পি চেয়ারম্যান জসিম উদ্দীন কোং,র মত বিনিময়ঃ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ আজিজনগর বাসীকে পবিত্র ঈদুল ফিতরের অগ্রীম শুভেচ্ছা জানিয়েছেন আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, জননেতা মোঃ জসিম উদ্দিন কোম্পানী। বান্দরবানে পবিত্র মাহে রমজান উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের উদ্যোগে ইফতার ও ত্রাণ সামগ্রী বিতরণ বান্দরবানে সেনাবাহিনীর অভিযান : অস্ত্র-গুলি,মাদকসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার। বান্দরবানে কর্মহীন জনসাধারণকে প্রধানমন্ত্রীর উপহার প্রদান করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট

আজিজনগরে উন্নয়নের ধারাবাহিকতায় জসিম কোং,র প্রয়োজন।”

  • প্রকাশিতঃ বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ১৯৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট

সম্প্রতি অাজিজনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে দলীয় প্রার্থী যাছাই বাছাইকল্পে অাওয়ামী রাজনীতির নাটকীয়তা অার বাস্তবতা নিয়ে কিছু উপস্হাপন করার প্রত্যয়ে অামার এ লিখা।
গজালিয়া ইউনিয়ন থেকে বিভক্ত হবার পর অাজিজনগর ইউনিয়নে অালহাজ্ব নাজেমুল ইসলাম,রফিক অাহামদ চৌধুরী,মোঃ উল্লাহ অাযম খান অার বর্তমান চেয়ারম্যান মোঃ জসিম উদ্দীন কোং, (বর্তমান চেয়ারম্যান) পরিষদের দায়িত্ব পালন করেছেন।এবং এটা ও সত্য প্রত্যেকেই নিজ দলের সরকার ক্ষমতায় থাকাকালীন জনপ্রতিনিধিত্ব করার সৌভাগ্য অর্জন করেছেন।১৯৮৪ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত অাজিজনগরের উন্নয়ন যদি শতকরায় হিসেব করা হয় বিরোধীতার স্বার্থে বিরোধ না তুললে এটা স্বীকার করতে বাধ্য বিগত চেয়ারম্যানদের অামলে উন্নয়ন সাধিত হয়েছে ২০% অার ২০১৬ হতে জসিম চেয়ারম্যানের যাত্রা শুরুর পর অবশিষ্ট ৮০% উন্নয়ন সাধিত হয়েছে।এবার অাসি উন্নয়নের ফিরিস্তিতে
যোগাযোগঃঅবাক বিষয় হচ্ছে সাবেক দুই চেয়ারম্যানের বাড়ী,চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজ,মিশনপাড়া, তেলুনিয়াপাড়ার একমাত্র রাস্তাটি জসিম উদ্দীন কোং,র অামলে সম্পাদিত হয়েছে।যোগাযোগ বিচ্ছিন্ন অাজিজনগর হতে ৯নং ওয়ার্ড পূবর্চাম্বি পর্যন্ত রাস্তা যেখানে যোগাযোগ ব্যবস্হা একেবারে বিচ্ছিন্ন ছিল সেটা অাজ ২৫ মিনিটের রাস্তায় পরিণত করেছে জসিম উদ্দীন কোং।
চাম্বি বাজার হতে উত্তরপাড়া হয়ে হিমছড়িপাড়া পর্যন্ত বিশাল বাজেটের রাস্তা,মিশন হাসপাতাল হতে মুসলিম পাড়া,বাজার হতে মিশনপাড়া রাস্তা,তেলুনিয়াপাড়া রাস্তা,সন্ধীপ পাড়া রাস্তা,বাহাদুরপাড়া,কুদ্দুপাড়া,কালামিয়াপাড়া,অাশ্রাফপাড়া,কালামিয়া পাড়া,মুরুংপাড়া সহ অসংখ্য যোগাযোগের রাস্তার কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

শিক্ষাঃ দীর্ঘদিনের প্রাণের দাবি ছিল প্রিয় প্রাঙ্গন চাম্বি উচ্চ বিদ্যালয়কে কলেজে উন্নীতকরন।প্রিয়নেতা,মাননীয় মন্ত্রী বীর বাহাদুর এম,পি মহোদয়ের অান্তরিকতায় জসিম উদ্দীন কোং,র প্রচেষ্টায় অাজ কলেজে উন্নীত হয়েছে।সেখানের জরাজীর্ণ ভবন অার ছোট সিড়িপথ অার নেই বহুতল বিশিষ্টভবন অার প্রশস্হ সিড়ি চাম্বি উচ্চ বিদ্যালয় অার কলেজের চেহারা পাল্টে দিয়েছে।মহারথীরা কলেজ প্রতিষ্টার জন্য কয়েক দফা মত বিনিময় সভায় উপস্হিত না থেকে অনুদান দেবার ভয়ে শুধু চায়ের স্টলগুলোতে টিটকারী নামক টক-শো করেছেন।কত টাকা অনুদান দিয়েছেন?
চাম্বি সরকারি প্রাথমিক বিদ্যালয়,২নং চাস্বি সরকারি প্রাথমিক বিদ্যালয়,সিপাহি হাবিবুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়,সিপাহী অাব্দুর রাজ্জাক সরকারি প্রাথমিক বিদ্যালয়,ডিগ্রীখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়,তামিরে মিল্লাত ইসলামিয়া দাখিল মাদ্রাসা,বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের অবকাটামোগত সহ অভূতপূর্ব উন্নয়ন সম্পাদিত হয়েছ,চলমান ও রয়েছে।
সবচেয়ে অানন্দের বিষয় ইউনিয়নের সবচেয়ে জরাজীর্ন অার অবহেলিত মৃতপ্রায় ইসলামপুর বি অালম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন গাইড ওয়াল গেইট এসব দেখলে কেউ হয়তো বিশ্বাস করবেনা এ স্কুলের এক বছর অাগের চিত্রের কথা।
অার এসব যোগ্যতার গুণাবলীতে ইউনিয়ন উপজেলা অার জেলার গন্ডি পেরিয়ে বিভাগীয় পর্যায়ে সেরা এস এম সি সভাপতি হয়ে জাতীয় পর্যায়ে প্রতিনিধিত্ব করেছেন।কই অার কাউকে তো ইউনিয়ন পর্যায়ের সম্মাননা পেতে ও দেখলামনা।

চিকিৎসাঃ চিকিৎসা ক্ষেত্রে বিগত বছরের উন্নয়ন একটি ইতিহাস,স্বাস্হ্যবিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অার মাঠকর্মিদের সাথে সমন্বয় করে ইউনিয়ন স্বাস্হ্য ও পঃপঃ কেন্দ্র,কমিউনিটি ক্লিনিক কিংবা ইউনিয়নে কর্মরত এন জিও প্রতিষ্টানগুলো স্বাস্হ্য খাতে চলমান প্রকল্প গুলো সুন্দরভাবে সম্পাদন,জরুরী রোগীকে, কিংবা প্রসূতিদের জরুরি প্রয়োজনে নিজের ব্যবহারের গাড়ী রাতে বিরাতে ২৪ ঘন্টা সেবা দিতে প্রস্তুত রেখেছেন।হাসপাতালগুলোর অবকাঠামোগত উন্নয়ন,হাসপাতালে নরমাল ডেলিভারির ব্যবস্হা,বিদ্যুতের পাশাপাশি সৌর বিদ্যুতের ব্যবস্হাসহ সকল সুযোগ সুবিধার ব্যবস্হা করেছেন।
সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হচ্ছে বৈশ্বিক মহামারী করোনায় তিনি ছিলেন নির্ভীক,সম্মুখযোদ্ধা।জীবনের মায়া ত্যাগ করে ইউনিয়নবাসির সেবা করতে করতে তিনি নিজেই করোনায় অাক্রান্ত হয়েছিলেন।ইউনিয়ন পরিষদে অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্হা রেখেছিলেন।
অার এসব কর্মদক্ষতায় একাধিকবার জেলা পর্যায়ে অাজিজনগর ইউনিয়ন জেলার শ্রেষ্ট ইউনিয়ন নির্বাচিত হয়েছেন।

প্রিয়নেতা বীর বাহাদুরের অাদর্শিক অার অসাম্প্রদায়িক স্বপ্নের পথে এগিয়ে চলে বিনির্মান করে চলেছেন সম্প্রীতির অাজিজনগর।সকল ধর্মের শান্তিপূর্ন সহাবস্হান অার ধর্মীয় প্রতিষ্টানগুলোর অকল্পনীয় উন্নয়ন সাধিত হয়েছে জসিম উদ্দীন কোং,র অামলে।
মামলা অার সহিংসতায় বিগত চেয়ারম্যানগুলোর অামলে শতশত পরিবার সম্বলহীন হয়ে গেছে।একসময় লামা থানা,কোর্ট ছিল এলাকার শত শত মানুষের ঠিকানা।মিথ্যে অার প্রতিহিংসামুলক মামলার খরচ যোগাতে ঘরের সম্বল এমনকি ভিটেবাড়ীসহ বিক্রি করে দেশান্তর হওয়ার অসংখ্য ইতিহাস রয়েছে।মুলত ভূমিদস্যু অার ভূমিখেকো চেয়ারম্যানদের লোলুপ দৃষ্টির শিকারে প্রতিহিংসায় এসব মামলা।
সবচেয়ে অবাক অার দুঃখের বিষয় অসুস্হ অবস্হায় স্বাভাবিকভাবে মৃত্যুবরনকারি প্রয়াত নুরুন্নবী মেম্বারের স্ত্রীর লাশ নিয়ে সাবেক এক চেয়ারম্যানের ইন্ধনে সাবেক চেয়ারম্যান অালহাজ্ব নাজেমুল ইসলাম চৌধুরী ও রফিক অাহমেদ চৌধুরীকে অাসামী করে বছরের পর বছর দুটি পরিবারের সদস্যদের গৃহছাড়া করার নজির ও রয়েছে।
অথচ জসিম উদ্দীন কোং,র অামলে ৪/৫ টি লাশের সন্ধান মিললে ও প্রতিহিংসামুলক কোন মামলা করে কাউকে হয়রানী করার নজির সৃষ্টি করেননি।লামা থানা কিংবা অাদালতে মামলার দৌরাত্ম্য কমিয়েছেেন।গ্রাম অাদালতে কিংবা সমাজে সালিশী বৈঠকে বিভিন্ন বিচার সম্পন্ন করেছেন।

ইউনিয়ন পরিষদের নিজস্ব কোনভবন ছিলনা।যাদের ভবন নির্মানের জায়গা ছিল তারা ও জায়গা দিতে নারাজ।যার দরুন বিগত অামলে ইউনিয়ন ভবন কমপ্লেক্স নির্মিত হয়নি।সাম্প্রতিক সময়ে জসিম উদ্দীন কোং,র প্রচেষ্টায় জনৈক ইউনুছ কোং,র ৬নং ওয়ার্ডের নিসকন্টক জমি দানের স্হানে নির্মিত হবে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স যেটি মুজিববর্ষ উপলক্ষ্যে প্রিয়নেতা বীর বাহাদুরের পক্ষ থেকে অাজিজনগরবাসির জন্য উপহার।
এত উন্নয়ন এর পরে ও কেন বিরোধীতা?প্রশ্ন একটাই এরা উন্নয়নকামি নয়,উন্নয়ন দমি।না হয় দৃশ্যমান উন্নয়নের পরে ও কেন জসিম কোং,কে নিয়ে এত বিতর্ক।অামজনতাতো উন্নয়নকামি।অামরা ও উন্নয়নের পক্ষে।
মুলকথা হচ্ছে মানুষ ভূলের উর্ধ্বে নয়,কিংবা সব মানুষ সকলের প্রিয়ভাজন হতে পারেনা।মাননীয় প্রধানমন্ত্রী,প্রিয়নেতা বীর বাহাদুর মহোদয়ের বিরুদ্ধে ও অনেক ষড়যন্ত্র হয়েছে, হচ্ছে।জসিম কোং,র বিরুদ্ধে ও ষড়যন্ত্র চলমান।তাতে তিনি ভীত বা বিচলিত নন।কারন প্রিয় নেতা বীর বাহাদুরের অাশীর্বাদ অার জনগণের ভালোবাসা তার এগিয়ে যাবার প্রেরণা।
“অামরা চাই উন্নয়ন
*নাজিম উদ্দীন রানার টাইম লাইন থেকে নেওয়া।
উন্নয়নের ধারাবাহিকতায় জসিম কোং,র প্রয়োজন।”

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
২২৭,২৯৭,৩০৮
সুস্থ
মৃত্যু
৪,৬৭৫,৯২৯